বাংলাদেশের দক্ষিনের বিভাগগুলোর মধ্যে বরিশাল। বরিশাল জেলার একটি জেলা বরগুনা। বরগুনা জেলার একটি উপজেলা আমতলী। আমতলীতে বিভক্ত করে গঠন করা হয়েছে- আমতলী ও তালতলী উপজেলা।
স্বপ্ন আজ সত্যি হলো। আমতলী আজ বিশ্ববাসীর হাতের মুঠোয়। একদিন স্বপ্ন ছিল বাংলাদেশেকে জানার পাশাপাশি বিশ্ববাসী আমাদের এই ছোট ভূ-খন্ডটিকেও জেনে যাবে। জেনে যাবে এই ভূ-খন্ডের অধিবাসীদের জীবন-যাপন প্রণালী। সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক কিংবা সাংস্কৃতিক বৈশিষ্ট্য। সেই স্বপ্ন আজ বাস্তবায়িত হলো। অনেক কাঠখড় পুড়িয়ে আমরা অন-লাইনে www.amtali.com নামে একটি ওয়েব ঠিকানার নিবন্ধন লাভ করেছি।
২০০৮ইং সনের ২৩ জুলাই বরগুনা জেলা প্রশাসক জনাব মোহাম্মদ শাফায়েত হোসেন ও আমতলী উপজেলা নির্বাহী অফিসার জনাব আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর এর উদ্বাধনীর মাধ্যমে আমতলী ইউটিএন্ডডিসি হলে ওয়েব স্পেসটুকু বিশ্ববাসীর সামনে উম্মোচিত করেছি। ধন্যবাদ জানাচ্ছি তাদেরকে, যারা এই ওয়েব সাইটকে উম্মোচনে সহযোগীতা করেছেন।
আমতলী আজ আর কুয়াশার চাদরে ঢাকা নেই। আমতলী আজ আর অবগুন্ঠিত নয়। আমতলী আজ ধ্রুব নক্ষত্রের মত আকাশের একটি নির্দিষ্ট বলয়ে, বাতাসের একটি নির্দিষ্ট তরঙ্গে একাকার। বিশ্বের যে কোন প্রান্তে বসে যে কেউ অন-লাইনে www.amtali.com ঠিকানায় ব্রাউজ করে আমতলীকে জানতে পারবেন।
আমরা জানি, আমাদের এই চিন্তা সফল করতে পারবো। আমরা আশা করি, আমতলীবাসীর সর্বাত্মক সাহায্য ও সহযোগীতা পেলে বিশ্বের কাছে আমরা গৌরব-দীপ্ত ভূমিকা রাখতে পারবো।

Team-

www.amtali.com

Office: Abdullah Super Marker
Amtali Pourasava
District- Barguna
Post Code-8710, Bangladesh
E-mail: info@amtali.com
: news@amtali.com
: atozamt@gmail.com

Zia U Siddique
President
amtali.com
information@amtali.com atozamt@yahoo.com
A Rahman
Technical Support
E-mail:iaramtali@gmail.com
MH Nasir
সার্বিক গবেষক
পরিকল্পনা  প্রতিষ্ঠাতা সভাপতিঃ
S. Siddique
সার্বিক তথ্য সহযোগীতা 
প্রতিষ্ঠাতা সম্পাদকঃ
Munshi Anwar